'ভাগ হয়ে গেল আম্মার পার্টি'! শশীকলা এবং পন্নিরসেলভমের দুই শিবির লড়বে দুই নাম ও দুই প্রতীকে

Header Banner

'ভাগ হয়ে গেল আম্মার পার্টি'! শশীকলা এবং পন্নিরসেলভমের দুই শিবির লড়বে দুই নাম ও দুই প্রতীকে

  Thu Mar 23, 2017 15:46        Bengali

'একনায়ক' দলের ভবিতব্য বোধহয় এটাই হয়! এককথায় করুণ পরিণতি! এম জে আর-এর সাধের এআইএডিএমকে অবশেষে দু'টুকরো করল দলেরই শীর্ষ নেতারা। জয়ললিতা যে ট্র্যাডিশনকে নিজের জীবন দিয়ে আগলে রেখেছিলেন, সেই 'অটুট ঐতিহ্য' ভেঙে ফেললেন আম্মার'ই দুই 'প্রিয় পাত্র'। একজন আম্মার আস্থাভাজন তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী পন্নিরসেলভম। অন্যজন জয়ললিতার 'বন্ধু' ভি কে শশীকলা। তামিলনাড়ুর রাজনীতিতে জোড়াপাতাও ইতিহাস হওয়ার পথেই। 

আম্মা নেই, দলও নেই! দলের দুই শীর্ষ নেতাই আলাদা আলাদা করে ভাগ করে নিল এআইডিএমকে দলকে! উপ নির্বাচনের আগেই দলে নিজেদের ভাগ বুঝে নিলেন পন্নিরসেলভম এবং শশীকলা। (জেলে মোমবাতি বানাবেন 'কোটিপতি' শশীকলা, দিনমজুরি ৫০ টাকা)    

আম্মা চলে যেতেই টিকল না দল, 'ভাগ হয়ে গেল এআইএডিএমকে'। শশীকলা শিবিরের দলের নাম হল 'এআইএডিএমকে আম্মা'। অন্যদিকে পন্নিরসেলভম শিবিরের দলের নাম হল 'এআইএডিএমকে পুরাতচি থালাইভা আম্মা'। নির্বাচন কমিশনের নির্দেশ অনুযায়ী এই দুই নাম দিয়েই আলাদা আলাদা ভাবে ভোটে লড়বে শশীকলা এবং পন্নিরসেলভম শিবির। আম্মার চিরাচরিত বিজয় প্রতীক জোড়াপাতাও পেল না কেউই! আলাদা আলাদা প্রতীকেই লড়তে হবে দুই যুযুধান শিবিরকে। 

নির্বাচন কমিশন সাফ জানিয়েছে উপ নির্বাচনে পন্নিরসেলভম এবং শশীকলা কোনও শিবিরই এআইএডিএমকে নাম এবং নির্বাচনী প্রতীক জোড়াপাতা কোনওটি ব্যবহার করতে পারবে না।  নির্বাচনী প্রতীক হিসেবে শশীকলার দলের জন্য প্রথমে 'অটো রিক্সা'র কথা বলে নির্বাচন কমিশন। পরে ওই প্রতীক নিয়ে আপত্তি থাকায় নির্বাচন কমিশন শশীকলা শিবিরকে 'হ্যাট' প্রতীকে নির্বাচন লড়ার নির্দেশ দেয়। নির্বাচন কমিশনের এই নির্দেশ অনুযায়ী 'হ্যাট' প্রতীকেই উপনির্বাচন লড়বে শশী শিবির। অন্যদিকে 'ইলেক্ট্রিক পোল' প্রতীকে উপ নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করবে পন্নিরসেলভম শিবির। তবে শশী শিবিরের পলিসি মেকার, নেতা দিনাকরণ জোড়াপাতা প্রতীক নিজেদের দখলে নিয়ে আসতে আশাবাদী।  

zeenews

 


   Ammar was divided,Sasikala and panniraselabhamera