রহমানের হাফ সেঞ্চুরি

Header Banner

রহমানের হাফ সেঞ্চুরি

  Fri Jan 06, 2017 16:56        Bengali, Entertainment

৫০ এ পা দিলেন সুর সম্রাট এ আর রহমান। নিজের জন্মদিনে নিজেই দিচ্ছেন ফ্যানদের এক বিশেষ সুযোগ। আজ সোশ্যাল মিডিয়ার বিকেলে তাঁর ভক্তরা তাঁর সঙ্গে সরাসরি কথা বলতে পারবেন ফেসবুকে। মোজার্ট অফ মাদ্রাজকে এক বিশেষ শ্রদ্ধার্ঘ। 

স্লামডগ মিলিওনিয়ারের জন্য একসঙ্গে দুটি অস্কার। ২০১১ তে ড্যানি বয়েলের  ওয়ান টোয়েন্টি সেভেন আওয়ার্সের জন্য অস্কারের নমিনেশন তালিকায় ছিল তাঁর নাম। এবার আরও একটি অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের জন্য নমিনেশনে এ.আর .রহমান। এবার পেলে বার্থ অফ অ লেজেন্ডের জন্য। তাঁর ঝুলিতে তৃতীয়বার এই পুরস্কার থাকছে কিনা তা জানা যাবে ২৪ জানুয়ারি ৮৯ তম অস্কারের চূড়ান্ত পর্ব ঘোষনার পর। আন্তর্জাতিক স্তরের মতো জাতীয় স্তরের চারটি জাতীয় পুরস্কারের ঠিকানা তাঁর ড্রয়িং রুমে। এইভাবেই বিশ্ব সঙ্গীত দরবারে তিনি আইকন। তিনি মোজার্ট অফ মাদ্রাজ। হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রি হোক বা তামিল ৯০ দশক থেকে আজও একের পর এক হিট।রোজা থেকে  সুরকারের পথ চলা শুরু। তারপর বোম্বে, রঙ্গিলা,তাল,স্বদেশ,রং দে বসন্তি থেকে শুরু করে যশ চোপড়ার যব তক হ্যায় জান ছবিতে শাহরুখ-ক্যাটরিনার রসায়ন হোক বা রকস্টারে রণবীরের অভিনয় রহমানের সুরেই পেয়েছিল আলাদা এক মাত্রা। শুধু তাই নয় হাইওয়ে ছবিতে গায়িকা আলিয়ার  মেন্টরের ভূমিকাতেও সুরসম্রাট রহমান। এইভাবেই সঙ্গীতপ্রেমী ও সঙ্গীতশিল্পীদের জীবনে অত্যন্ত গুরুত্বপূর্ণ তাঁর সৃষ্টি। 

আগামি সপ্তাহে মুক্তি পাবে ওকে জানু। যেখানে এ আর রহমানের সুরে  ইতিমধ্যেই হিট ছবির গান। তবে তাঁর আগে নিজের জন্মদিনে সোশ্যাল মিডিয়ায় সরাসরি ফ্যানদের সঙ্গে কথা বলবেন রহমান। আমাদের তরফ থেকেও আপনার জন্মদিনে রইল অনেক শুভেচ্ছা। 


   Rahman',released next week,composed